নিজস্ব সংবাদদাতা: ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে পুরোদমে ভোট প্রচারে নেমে পড়েছেন তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীরা। সোমবার বিকেল চারটার সময় রাজ্যের পরিবহন আবাসনমন্ত্রী তথা কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে তিনি এই ষোলআনা মসজিদ ধর্মপ্রাণ মানুষের সঙ্গে মিলিত হন। মূলত জনসংযোগ এর উদ্দেশ্যেই সেখানে তিনি এদিন গিয়েছিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।
ভবানীপুর কেন্দ্রে ভোট প্রচার এর জন্য নতুন করে তাকে মানুষের কাছে চেনাবার আর কোনো প্রয়োজন নেই। তার কারণ এই কেন্দ্রই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আজকের জননেত্রী করে তোলার পিছনে অগ্রণী ভূমিকা নিয়েছিল। বেশ কিছুদিন ধরেই কলকাতার ৭৭ নম্বর ওয়ার্ডের মানুষজন চাইছিল যাতে মুখ্যমন্ত্রী তাদের এলাকায় আসেন। মানুষের দাবি মেনে নিয়ে ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৭৭ নম্বর ওয়ার্ডের মানুষজনের পাশাপাশি একবালপুর ষোলআনা মসজিদে যান। তার উপস্থিতিতে এলাকার মানুষজন যথেষ্ট উৎসাহিত এবং আবেগ তাড়িত হয়ে পড়ে। মসজিদ কর্তৃপক্ষের হাতে মিষ্টি ও শুভেচ্ছা তুলে দেন মুখ্যমন্ত্রী। বেশ কিছুক্ষণ তাদের সঙ্গে কথাবার্তা ও সময় কাটিয়ে ফিরহাদ হাকিম কে সঙ্গে নিয়ে তিনি কালীঘাটের বাড়িতে পৌঁছে যান।
মূলত জনসংযোগ এর কারণে সেখানে মুখ্যমন্ত্রী এদিন গেলেও, রাজনৈতিক মহলের একাংশের ধারণা আসন্ন উপনির্বাচনে ভোট প্রচারের লক্ষ্যেই মুখ্যমন্ত্রী বিভিন্ন এলাকা পরিদর্শনে যাচ্ছেন।