নিজস্ব সংবাদদাতা: বিধানসভা ভোটের পরেই সর্বভারতীয় ক্ষেত্রে ধীরে ধীরে পা রাখবে তৃণমূল, তা স্পষ্ট হয়ে গিয়েছিল বহু আগেই। সোমবার প্রবল বিক্ষোভের মধ্যেও ত্রিপুরাতে পা রাখলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু পা রাখলেন তা নয়, দিলেন প্রতিশ্রুতিও। বললেন, ক্ষমতা পাওয়ার দেড় বছরের মধ্যে তৃণমূল আসল উন্নয়ন করবে, এদিন ত্রিপুরার প্রথম সাংবাদিক বৈঠকে তা স্পষ্ট করে দিলেন তিনি।
এদিন, ত্রিপুরায় পৌঁছতে তাকে নানাভাবে বিক্ষোভের মুখে পড়তে হয়। রীতিমতো কনভয় আটকে চলে বিক্ষোভ। এমনকি তাঁর গাড়ির ওপরও হামলা করা হয়। এই নিয়ে সোমবার সাংবাদিক সম্মেলনে এই ঘটনার তীব্র নিন্দা করেন তিনি। এদিন তিনি বলেন, “ধমকে চমকে কিছু হবেনা। আমি যাতে ত্রিপুরেশ্বরী মায়ের কাছে না পৌঁছতে পারি, পুজো না দিতে পারি, তার জন্য এই বাধা। আমার ৩ নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। কিন্তু তাতে আমাকে আটকানো যায়নি, যাবেও না। আমরা লোহার মতো। যত তাতাবে, তত শক্ত হব। ত্রিপুরায় এখন থেকেই খেলা শুরু হবে”।
এরপরই তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে বলেন, “পারলে আমাকে আটবেন, ১২ দিনের মধ্যে আবার আসব”।
উল্লেখ্য, এদিন ত্রিপুরেশ্বরী মন্দিরের কাছে পৌঁছানোর আগেই বিক্ষোভের মুখে পড়েন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশ্রামগঞ্জের কাছে অভিষেকের কনভয়ের একটি গাড়ির উপর হামলা চালায় কিছু দুষ্কৃতি। সেই ভিডিও টুইট করে বিজেপিকে দোষেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অবশ্য এই ঘটনার নিন্দাপ্রকাশ করেছে বিজেপি নেতৃত্ব।